ভেড়ামারায় পাবনা সুইট, অনিক বেকারি সহ ৪ দোকানিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৭ হাজার টাকা অর্থদণ্ড।

Date: 2024-07-10
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



মো:সাগর ভেড়ামারা, কুষ্টিয়া 

ভেড়ামারা উপজেলার পৌরসভার রেল বাজারে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পণ্যের যথাযথ মূল্য তালিকা সংরক্ষণ না করা, অধিক মূল্যে পণ্য বিক্রি করায় ৪ দোকানদারকে ২৭ হাজার টাকা জরিমানা করেছেন এই আদালত।

আজ মঙ্গলবার (৯-ই জুলাই ২০২৪) সকালে সহকারী কমিশনার (ভূমি) ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোসাইন এবং কুষ্টিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল যৌথ অভিযানে ভেড়ামারা পৌরসভার রেল বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ভোক্তা অধিকারের স্যানেটারী ইন্সপেক্টর আব্দুর রাজ্জাক ও ভেড়ামারা থানার পুলিশ উপস্থিত ছিলেন। 

অভিযান চলাকালীন সময় সহকারী কমিশনার (ভূমি) ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোসাইন জানান, অনিক বেকারী প্যাকেটজাত খাদ্যপন্যের এ্যাডভান্স তারিখ ও ফ্রিজিং করা খাবার পন্য খোলা নোংড়া পরিবেশে থাকায় ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ভেড়ামারা পাবনা সুইট দই’র মাটির হাড়ীর ওজন ঠিকঠাক পরিমান না থাকায়, ওজনে কম দেওয়া এবং মিষ্টির খালি প্যাকেটের ওজন বিভিন্ন গড়মিল থাকায় ১৫ হাজার টাকা করে অর্থ দন্ড প্রদান করা হয়। এসময় উভয় দোকানিই তারা তাদের ভুল স্বীকার করেন এবং দন্ডপ্রাপ্ত অর্থ ভ্রাম্যমান আদালকে প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোসাইন জানান নিত্যপণ্যের বাজারদর ঠিক রাখতে অভিযান পরিচালনা করা হয়েছে। দোকানে পণ্যের মূল্য তালিকা, বাড়তি দাম রাখা ও ভেজাল পণ্য বিক্রি করা হচ্ছে কি না এসব দেখা হচ্ছে।

তিনি আরও জানান, ভোক্তাদের চাহিদাকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী বেশি মূল্যে পণ্য বিক্রি করতে চান। এ বিষয়টিকে সামনে রেখে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

Leave Your Comments