রাস্তা সংস্কার না করায় দুর্ভোগ কয়েক হাজার মানুষ।

Date: 2023-10-06
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

আলফাজ মিয়া মির্জাপুর প্রতিনিধি:    

টাঙ্গাইল জেলায় মির্জাপুরে একটি রাস্তা দীর্ঘ দিনেও সংস্কার না করাই ভোগান্তিতে  পড়েছে কয়েক হাজার মানুষ ও বিভিন্ন বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থী ও ব্যবসায়ীরা।     রাস্তাটি বড় বড় গর্ত এবং রাস্তা ভেঙ্গে যাওয়ার কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে পথ চলা। 

স্থানীয়দের অভিযোগ রাস্তাটি দীর্ঘদিন ধরে  সংস্কার না করায় এমন অবস্থা  সৃষ্টি হয়েছে। কিছু অংশ একেবারেই চলাচলের অনুপযোগী।যার  কারণে অনেক বছর যাবত ভ্যান ইজিবাইক সহ অন্যান্য যানবাহন তেমন চলাচল করে না এ রাস্তা দিয়ে। 

সরেজমিন গিয়ে দেখা গেছে উপজেলার ওয়াশী ইউনিয়নের ভাদগ্রাম বাজার থেকে ধুপুরিয়া, বাদে ভাড়রা, বাংগুড়ী , আনাইতারা  বেশ কিছু অংশ সহ রাস্তা দিয়ে যাতায়াত করে কয়েক হাজার মানুষ। রাস্তার বেশিরভাগই অংশ চলাচলের জন্য অনুপযোগী অনেক জায়গায় বড় বড় গর্ত রয়েছে। স্থানীয় লোকজন জানায় রাস্তার  অবস্থা খুবই লাজুক।

এমন  দুরবস্থা পূর্ণ রাস্তার কারণে এলাকার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। রাতে  স্থানীয়দের চলাচলের বেশি   দুর্ভোগ পোহাতে হয়। ভ্যানচালক বাদশা মিয়া  জানান এ রাস্তাটি দেখার কেউ নেই।  প্রতিদিন এই রাস্তা দিয়ে   দিয়ে হাজার হাজার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। 

অন্ধকারেও চলাচল করতে গিয়ে এলাকার লোকজন দুর্ঘটনার কবলে পরে। আমি গরিব মানুষ জীবিকা নির্বাহ করি। তো রাস্তার যে অবস্থা তাতে হেঁটে চলায় কষ্ট তারপর আবার ভ্যান  কিভাবে  মানুষ নিয়ে চলাচল করবো। 

এদিকে সবচেয়ে বেশি দুর্ভোগ পহাতে হচ্ছে । স্কুল  কলেজসহ বাজারের  যাতায়াত লোকজন ও আশেপাশে বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর। বর্তমান এমপি খানা আহমেদ শুভ  তিনি জানিয়েছেন রাস্তাটি দ্রুত  সংস্কার করা হবে।

Leave Your Comments