৫ই অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস

Date: 2023-10-06
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

খুলনা প্রতিনিধি : মো: গোলাম কিবরিয়া।।  

 আজ খুলনায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। আর এইদিবস পালন করার জন্য উদ্যোগ নিয়েছে বিভিন্ন শিক্ষক সংগঠন, সুশীল সমাজ। শিক্ষকরা তাদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে তুলে ধরে। আমাদের শিক্ষা ব্যবস্থা অন্যান্য দেশ থেকে ভিন্ন। অন্য দেশের শিক্ষা ব্যবস্থা তুলনায় আমাদের শিক্ষা ব্যবস্থা একটু আলাদা। 

নেতারা বলেন আমাদের দেশে দুই রকম শিক্ষা ব্যবস্থা, একটা হল সরকারি শিক্ষা ব্যবস্থা,আরেকটা  একটা হলে বেসরকারি শিক্ষা ব্যবস্থা। একই দেশে দুই রকমের শিক্ষা ব্যবস্থা চলতে পারে না। 

বেসরকারি শিক্ষকদের দাবি, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, ঈদ বোনাস, যাতায়াত খরচ, বদলি বিহীন  চাকরি, অন্যান্য আনুতোষিক  খরচ, বিভিন্ন সুযোগ -সুবিধা  থেকে শিক্ষকরা আজ বঞ্চিত। 

তাই সংগঠনের নেতারা বলেন মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে, শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করার জন্য। তাহলে দেশে আর শিক্ষা ব্যবস্থায় বর্ণবৈষম্য থাকবে না। নেতারা বলেন দেশ আজ উন্নয়নের রোল  মডেল,, শুধুমাত্র শিক্ষাকে জাতীয়করণ করলে দেশ অনেক উন্নত হবে। 

উক্ত র‍্যালি ও সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির খুলনা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ দেলোয়ারা বেগম। বক্তব্য রাখেন শিক্ষক সংগঠনের অন্যান্য নেতারা।

Leave Your Comments