যমুনার ভাঙন রোধে জিও ব্যাগ ডাম্পিং বরাদ্দ করায় সংসদ সদস্যের প্রতি কৃতঞ্জতা প্রকাশ।

Date: 2024-02-17
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



মোঃআজাদ হোসেন
দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধি।।

দেওয়ানগঞ্জ উপজেলার বড়খাল এলাকার যমুনা নদীতে অসময়ে তীব্র ভাঙন দেখা দিয়েছে। ভাঙন রোধে দ্রুত জিও ব্যাগ ডাম্পিং (বালুভর্তি) বরাদ্দ পাশ করায় দেওয়ানগঞ্জবাসী কৃতজ্ঞতা প্রকাশ করছে সংসদ সদস্য নূর মোহাম্মদের প্রতি । এদিকে স্বস্তি  বিরাজ করছে যমুনাপাড়ের মানুষের মাঝে । 

গেল বর্ষার মৌসুমে যমুনার ভাঙনে বড়খাল এলাকায় শতাধিক পরিবার বসতভিটা ও ফসলি জমি হারিয়ে নিঃশ্ব হয়েছে । নদীতে এখন শুকনো মৌসুম । কিন্তু মাঝে মধ্যেই বর্ষা মৌসুমের মতো ভাঙন তান্ডব চালায় যমুনা ।  যা যমুনা পাড়ের মানুষ সহ দেওয়ানগঞ্জ বাসীকে হতাশ করে তুলে ।  

শুকনো মৌসুমের এমন তীব্র ভাঙনের খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের চিফ ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান, জেলা পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম , নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মান হোসেন, চিকাজানি ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলালাম আক্কাস সহ ভাঙন এলাকা সরেজমিন পরিদর্শন করেন সংসদ সদস্য নূর মোহাম্মদ । 

পরিদর্শন শেষে নূর মোহাম্মদ যমুনাপাড় বাসীকে প্রতিশ্রুতি  দেয় দ্রুত জিও ব্যাগ ডাম্পিং করে ভাঙন রোধ করা হবে । 
চলতি মাসের প্রথমদিকে সংসদ সদস্যের বিশেষ বরাদ্দের মাধ্যমে পঞ্চাশ লক্ষ টাকা বাজেটের এগারো হাজার বালুভর্তি জিও ব্যাগ ডাম্পিং অনুমোদন হয় ।

গত ১০ ফেব্রুয়ারি থেকে এ ডাম্পিং শুরু হয়েছে । যা প্রাথমিক ভাবে ভাঙন এলাকার ৬০ মিটার এরিয়া জুড়ে ডাম্পিং চলছে । পরবর্তীতে এই জিও ব্যাগ ডাম্পিং অব্যাহত থাকবে বলেও আশ্বাস দেন নূর মোহাম্মদ । 

যমুনাপাড়বাসী আতিকুল ইসলাম আনম, সাদিকুল, শফিকুল, মনতাজ ভাসানী, বাদল সহ অন্যান্যদের ভাষ্য এই জিও ব্যাগ ডাম্পিং করার কারনে মাঝিপাড়া গ্রামটি রক্ষা পেলো । 
উল্লেখ্য অসময়ে যমুনার এই ভাঙন রোধে দ্রুত জিও ব্যাগ ডাম্পিং বরাদ্দ পাশ করানোর জন্য সংসদ সদস্য নূর মোহাম্মদের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেছে দেওয়ানগঞ্জবাসী ।

Leave Your Comments