মিঠাপুকুরে ব্যাংক কর্মকর্তার বাড়িতে কিশোর গ্যাংয়ের হামলা!

Date: 2024-04-29
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



রতন বাবু স্টাফ রিপোর্টার।।

রংপুরের মিঠাপুকুরে মাদক ব্যবসায়ি উপাধি দিয়ে এক অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তাকে লাঞ্চিত করে রাতের আঁধারে হামলা চালিয়ে তার পরিবারকে ভয়ভীতি এবং জিম্মি করার অভিযোগ উঠেছে স্থানীয় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে। এ ঘটনায় ওই ব্যাংক কর্মকর্তা এবং তাঁর পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়,পাশ্ববর্তী বদরগন্জ উপজেলার মোঃ জাকিরুল ইসলাম, মিঠাপুকুর উপজেলার ০৩ নং পায়রাবন্দ ইউনিয়নের অভিরামনুরপুর গ্রামে মৃত ফরিদ উদ্দিনের কন্যাকে বিবাহ করেন। তিনি ব্যাংকের চাকরি থেকে অবসর গ্রহন করার পর তাঁর শ্বাশুড়ীর বাড়ি ক্রয় করে সেখানে পরিবার নিয়ে বসবাস করেন। পূর্বে তাঁর শ্বাশুড়ির বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ থাকায় স্থানীয়দের অনুরোধে তার শাশুড়ী মাদক ব্যবসা বন্ধ করে স্বাভাবিক জীবনে ফিরে আসায় জাকিরুল তার শ্বাশুড়িকে ভরনপোষণ দিতেন। কিন্তু চাঁদা না পেয়ে মাদক ব্যবসা বন্ধ করার পরেও তার শাশুড়ী মাদক ব্যবসা করে এমন অপবাদ রটিয়ে হয়রানি করে আসছে কতিপয় কিছু কিশোর এবং যুবক। 

শুক্রবার (২৬-এপ্রিল) জুম্মার নামাজের পর অভিরামনুরপুর জামে মসজিদ কমিটির সভাপতি গোলাম সর্দ্দার এবং ঈমামকে উত্তেজিত করে মুসল্লীদের নিয়ে জাকিরুলের বাড়িতে যায় কিশোর গ্যাং সদস্য এবং মাদকাসক্ত যুবকরা। এসময় তারা জাকিরুলের শাশুড়ীকে মাদক ব্যবসা বন্ধ করার জন্য বলে চলে আসে।

স্থানীয় মুসল্লীদের জাকিরুল জানায়, তাঁর শ্বাশুড়ি মাদক কারবার করেনা। যদি এমন কেউ সরাসরি তাকে মাদক কারবার করতে দেখে তাহলে তার শাশুড়ীকে ধরে পুলিশকে দেওয়ার অনুরোধ জানায়। পাশ্ববর্তী মাদক কারবারি যাঁরা আছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়ে মাদক নিমূলে সকলকে সহযোগিতা করার অঙ্গিকার করেন জাকিরুল এবং তার শাশুড়ী সহ তার শ্যালকরা।

কিন্তু শনিবার (২৬-এপ্রিল) সন্ধ্যা আনুমানিক পনে সাতটার দিকে জাকিরুলের বাসা সংলগ্ন  তার মুদি দোকানে কোম্পানির এক সেলসম্যান অর্ডার কাটতে আসলে মোজাহিদ,শিহাব, শাকিল নামে তিন কিশোর তাঁকে আটক করে মাদক আছে অভিযোগ তুলে চাঁদা দাবি করে বিবস্ত্র করে ছেড়ে দেয়। এসময় জাকিরুলের স্ত্রী পারভীন বেগম এবং তাঁর বড় শ্যালক জিয়া দোকানে খরচ করতে আসা মানুষজনকে বিরক্ত  করতে নিষেধ করায় মোজাহিদ এবং শিহাবের সঙ্গে কথা-কাটাকাটি হয়। 

এরই জের ধরে তাদের মারধর করা হয়েছে এমন অজুহাতে রবিবার মধ্যরাতে লোকজনকে উস্কে দিয়ে মোজাহিদ,শাকিল,সিহাব,শাহিন,তুহিন,শফিয়ার,কামাল জাকিরের বাড়িতে হামলা চালানোর  চেষ্টা করে। পরে মিঠাপুকুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে ভুক্তভোগী জাকিরুল বলেন, মাদক ব্যবসায় জড়িত থাকলে আমার শাশুড়ীকে  আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন। তার দাবি, আমার শাশুড়ী যখন মাদক ব্যবসা করতো তখন সবাই সুবিধা নিয়ে চুপ ছিলো। এখন মাদক ব্যবসা বন্ধ হওয়ায় অনেকের অসুবিধা হয়েছে। তিনি বলেন, আমি আইনের আশ্রয় নেবো। আমার পরিবার সহ সবাই আতঙ্কে ভূগছি। কিশোর গ্যাং এসব ছেলে যেকোনো সময় আমাদের বড় ক্ষতি করতে পারে। তারা চাঁদা চেয়ে বারবার হুমকি দিচ্ছে। 

অভিরামনুরপুর জামে মসজিদের সভাপতি- গোলাম সর্দারের জানান, এলাকায় মাদক কারবার বেড়ে যাওয়ায় স্থানীয় যুবকদের সঙ্গে নিয়ে সবাইকে সতর্ক করে দিয়েছি। কাউকে হয়রানি না করতেও ছেলেদের নিষেধ করা হয়েছে। তবে গভীর রাতে ছেলেপেলেরা উত্তেজিত হলেও কারো বাড়িতে হামলা চালানো হয়নি বলে তিনি জানান। 

এ বিষয়ে মিঠাপুকুর থানার (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, আমরা মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছি। মাদকমুক্ত সমাজ গঠনে যেকোনো সহযোগিতা চাইলে পুলিশ তাদের পাশে থাকবে। তবে কারো আইন হাতে তুলে নেওয়ার সূযোগ নেই।

Leave Your Comments