মুকসুদপুরে কৃষি যন্ত্রপাতি বিতরণ

Date: 2024-04-29
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



মুকসুদপুর প্রতিনিধিঃ

গোপালগঞ্জের মুকসুদপুরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রীকীকরণ প্রকল্পের আওতায় ৫০% উন্নয়ন সহায়তায় (ভর্তুকি) কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে মুকসুদপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার কৃষকদের মাঝে ৩ টি রিপার, ২ টি রিপার বাইন্ডার ও ৩ টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। 

কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার মো: আজিজুর রহমান, মুকসুদপুর পৌর মেয়র আশরাফুল আলম শিমুল, উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দিন সেক, মুকসুদপুর সংবাদ সম্পাদক হায়দার হোসেন, মুকসুদপুর রিপোর্টার্স ইউনিটি সভাপতি ও বাংলা টিভি প্রতিনিধি মোঃ তারিকুল ইসলাম, মুকসুদপুর রিপোর্টার্স ইউনিটি অর্থ সম্পাদক ও সাপ্তাহিক বার্তা বিচিত্রা প্রতিনিধি আব্দুল কাইয়ূম শরীফ, মুকসুদপুর রিপোর্টার্স ইউনিটি দপ্তর সম্পাদক ও দৈনিক সময়ের প্রত্যাশা প্রতিনিধি মোঃ বাদশা মিয়া, কৃষি প্রকৌশলী, ডিএই, গোপালগঞ্জ শফিকুল ইসলাম, উপজেলা উদ্ভিদ সংরক্ষন অফিসার রুহুল কুদ্দুস আহম্মেদ, উপসহকারী কৃষি অফিসার ও সুবিধাভোগী কৃষকগণ।

উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দিন সেক জানান,  কৃষক পর্যায়ে এ সকল যন্ত্রপাতি বিতরণের মূল উদ্দেশ্য হচ্ছে কৃষিকে যান্ত্রীকীকরণের মাধ্যমে সময় সাশ্রয় করা, লেবার সংকট  হ্রাস করা, উৎপাদন খরচ কমানো, উৎপাদন বাড়ানো এবং কৃষিকে  লাভজনক করা।

Leave Your Comments