নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে ন্যাশনাল টেক্সটাইল ডে পালিত

Date: 2022-12-05
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

নর্দান বিশ্ববিদ্যালয়,ক্যাম্পাস প্রতিনিধি//
অত্যন্ত আনন্দ মুখর পরিবেশে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে আয়োজিত হয়েছে ন্যাশনাল টেক্সটাইল ডে ২০২২। সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দিনব্যাপী কার্যক্রমের সূচনা হয়। এরপর চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশের গার্মেন্টস এর ভবিষ্যৎ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সম্মানিত উপাচার্য প্রফেসর ডঃ আনোয়ার হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ডঃ নজরুল ইসলাম এবং রেজিস্ট্রার কমোডর এম মনিরুল ইসলাম অবসরপ্রাপ্ত (বাংলাদেশ নৌ বাহিনী)। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডঃ জুলহাস উদ্দিন, প্রাক্তন ডিন এবং হেড (ওয়েট প্রসেস ডিপার্টমেন্ট), বুটেক্স, জনাব এম এ হাকিম সিএমও (মার্কেটিং, ), জনাব মোঃ জহিরুল ইসলাম, এক্সিকিউটিভ ডিরেক্টর, এম. এন. ডাইং প্রিন্টিং এন্ড সেলস, জনাব এফএম আশরাফুল কবীর, জেনারেল ম্যানেজার পিএইচপি ফ্যামিলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এবং হেড জনাব জি এম ফয়সাল।  

সেমিনারে বক্তারা বাংলাদেশের গার্মেন্টস শিল্পে চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাব্য সম্ভাবনা এবং নেতিবাচক প্রভাব গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডঃ আনোয়ার হোসেন টেক্সটাইলে বাংলাদেশের অগ্রগতি এবং সীমাবদ্ধতাগুলো তুলে ধরেন । তিনি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের এমন চমৎকার আয়োজন এর ভূয়সী প্রশংসা করেন।

দিনব্যাপী আয়োজনে ছিল ফ্যাশন শো ,কুইজ ও বিশেষ বিতর্ক প্রতিযোগিতা। এছাড়াও আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

Leave Your Comments