উদযাপিত হলো আলোকিত মতলব এর ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠান।

Date: 2022-12-17
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

স্টাফ রিপোর্টার//
জমকালো আয়োজনের মাধ্যমে ৫ম বর্ষপূর্তি উদযাপিত হলো মতলবের সুপরিচিত সেচ্ছাসেবী সংগঠন আলোকিত মতলব এর। স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে ২০১৮ সালে আত্মপ্রকাশ করা আলোকিত মতলব সংগঠন সামাজিক উন্নয়নমূলক নানা কাজে অবদান রাখার পথচলায় আজ শনিবার সকাল ১০ ঘটিকা হতে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজনে আজ ৫ম বর্ষপূর্তি উদযাপন করেন।

পবিত্র কোরআন শরীফ থেকে তিলাওয়াতের মাধ্যমে সূচনা করে জাতীয় সংগীত পরিবেশন ও মহান বিজয় মুক্তিযুদ্ধের আত্মত্যাগকারী মুক্তিযোদ্ধাদের স্মরণ নিরবতা পালন, ইসলামি সংগীত পরিবেশন, দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা, রেফেল ড্র সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয়। বিশেষ আকর্ষণ হিসেবে উদ্ভোদন করা হয় আলোকিত মতলব এর সেবামূলক এপস।

সংগঠনের সভাপতি ডাঃ মকবুল হোসেন মুকুল এর সভাপতিত্বে কোষাধ্যক্ষ মোঃ তানজিল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ জনাব মহিউদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান জুয়েল, আলোকিত মতলব এর উপদেষ্টা সাংবাদিক শামসুজ্জামান ডলার, ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম, আলী আহমদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ রাসেল আখন স্যার, এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা। 

সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্যে আলোকিত মতলব এর সাধারণ সম্পাদক জনাব মোঃ সোহাগ মৃধা বলেন, মতলবের জনমানুষের কল্যাণে প্রতিষ্ঠিত আলোকিত মতলব স্বেচ্ছাসেবী সংগঠন মতলব সহ সমগ্র দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিগত ৫ বছরের পথচলায় সকলে যেভাবে পাশে ছিলেন অদূর ভবিষ্যতেও সবাইকে পাশে থাকার আহবান করেন।

প্রধান অতিথির বক্তব্যের মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ জনাব মহিউদ্দিন বলেন, ভালো কাজ করার জন্য প্রয়োজন ভালো মন যা সবার নেই কিন্তু আলোকিত মতলব এর সকল স্বেচ্ছাসেবীদের ভালো মন আছে বলেই ভালো কাজ করে যাচ্ছে। আলোকিত মতলবের শীতে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের খাবার প্রদান, রমজানে ইফতার বিতরণ, করোনায় খাদ্য সামগ্রী প্রদান, এতিম ছাত্রদের পোশাক বিতরণ সহ নানা কাজের প্রশংসা করে এই কাজের ধারাবাহিকতা চলমান রাখতে এবং ভালো কাজে যুক্ত হতে উপস্থিত সবাইকে আহবান করেন। 

শিক্ষামূলক কর্মসূচি হিসেবে এখলাছপুর উচ্চ বিদ্যালয় ও আলী আহমদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী সহ ইসলামি সংগীত ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ, কেক কাটা ও দেশাত্মবোধক গানের মাধ্যমে নৃত্য পরিবেশনার মাধ্যেমে সভাপতি ডাঃ মকবুল হোসেন মুকুল এর সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
৫ম বর্ষপূর্তি উদযাপনের অনুষ্ঠানে সংগঠন স্বেচ্ছাসেবীদের মাধ্যে উপস্থিত ছিলেন আলোকিত মতলব কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি জনাব জসিম উদ্দিন, সহ সভাপতি ইসমাম আহমেদ সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক মুদাচ্ছির আহমদ, সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, দপ্তর সম্পাদক মোঃ দ্বীন ইসলাম, মোঃ জুয়েল রানা, নূরে আলম পাটোয়ারী, জুয়েল মুক্তি, সাইফুল ইসলাম শাকিল, তাহের খান সহ, জোহরা আক্তার রোজী, ফাতেমা ইসলাম রিমি, ফারজানা আক্তার সহ অন্যান্য সদস্যবৃন্দ।

Leave Your Comments