ভেড়ামারা সরকারি কলেজে আর্থিক অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

Date: 2023-01-24
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



মোঃ মন্টু রহমান কুষ্টিয়া ভেড়ামারা প্রতিনিধি ঃ 

 কুষ্টিয়ার ভেড়ামারা সরকারি কলেজে আর্থিক অনিয়ম ও বিভিন্ন সেবার নামে ফিস নেয়ার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ ভেড়ামারা কলেজ শাখার উদ্যোগে আজ বেলা ১১টার দিকে অধ্যক্ষের অফিসের সামনে প্রতিবাদ জানানোর পরে কলেজ চত্বর থেকে শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল এবং ভেড়ামারা ডাকবাংলোর সামনে  মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ এর নিকট স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ ছাত্রলীগ ভেড়ামারা কলেজ শাখার সভাপতি সাজেদুল ইসলাম তুহিন তার লিখিত অভিযোগে বলেন, গত ২০২১-২২সেশনে আইডি কার্ড বাবদ ১০০ করে ৯০০ টাকা করে ছাত্র ছাত্রীদের থেকে নিলেও অদ্যবধি পর্যন্ত কোন কার্ড দেয়া হয়নি। এছাড়াও বিভিন্ন খ্যাত বাবদ ১৫ টি বিষয়ে ৭২৫ টাকা করে প্রায় ৯০০ জন ছাত্র ছাত্রীদের থেকে প্রায় ৬৫২০০০ টাকার ও বেশী টাকা নিয়েছে।

 রোভার স্কাউটস ফিস, উন্নয়ন তহবিল, অনলাইন ফিস, নবায়ন ফিস, বিদ্যুৎ বিল বাবদ ৫ বিষয়ে প্রায় ২০১০০০টাকা নেওয়া হয়েছে। এছাড়াও  ভর্তি ফরম বাবদ ৫০ টাকা করে নিলেও কাউকে তার রশিদ অদ্যবধি পর্যন্ত দেয়নি।

তারা তদন্ত সাপেক্ষে অডিট এর মাধ্যমে কলেজে আর্থিক অনিয়ম ও দুর্নীতি বাজদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন। 

এবিষয়ে ভেড়ামারা সরকারি কলেজের অধ্যক্ষ মহোদয়ের নিকট বিষয় টি সম্পর্কে জানতে চাইলে তিনি এই প্রতিবেদক কে জানান,  ঘটনা ঠিক না, বাংলাদেশ ছাত্রলীগ ভেড়ামারা কলেজ শাখার সভাপতি সাজেদুল ইসলাম তুহিন আমার থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবী করেন। আমি না দেওয়ায় বহিরাগত ছাত্র হওয়া সত্ত্বেও কলেজ ক্যাম্পাসে এসে উস্কানিমূলক কর্মকাণ্ড করছে।

১০ হাজার টাকা চাঁদা চাওয়ার বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ ভেড়ামারা কলেজ শাখার সভাপতি সাজেদুল ইসলাম তুহিন এর নিকট জানতে চাইলে তিনি বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা অপবাদ। আমরা কলেজের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় আমার নামে এমন মিথ্যাচার করেছে। আমরা সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অডিটের দাবী জানাচ্ছি।

Leave Your Comments