৫ মে থেকে বাংলাদেশে চলবে ‘পাঠান

Date: 2023-05-01
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

বিনোদন ডেস্ক // শর্ত সাপেক্ষে বাংলাদেশের সিনেমা হলগুলোতে ভারতীয় চলচ্চিত্র আমদানির অনুমতি দেয়া হয়েছে কিছুদিন আগে। তারই প্রেক্ষিতে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ মুক্তি পেতে যাচ্ছে। সেন্সর বোর্ডের অনুমতি পেলেই আসছে শুক্রবার (৫ মে) বাংলাদেশের সিনেমা হলে চলবে ছবিটি।

ব্যাংক এলসিসহ সবকিছু যাচাই করে ঠিক থাকায় সেন্সর বোর্ড থেকে ২৭ এপ্রিল চিঠিটি দিয়ে আমদানি প্রক্রিয়ায় কাস্টমস থেকে ‘পাঠান’ ছেড়ে দিয়ে ফিল্ম সেন্সর বোর্ড কার্যালয়ে পৌঁছানোর জন্য এনওসি (অনাপত্তি) প্রদান করতে বলা হয়েছে।

বাংলাদেশ মুক্তির জন্য বাকি আছে শুধু ফিল্ম সেন্সর বোর্ড থেকে ছাড়পত্রের অনুমতি। এছাড়া সব জটিলতা কাটিয়ে উঠেছে ‘পাঠান’ মুক্তির পক্ষে সংশ্লিষ্টরা।

বাংলাদেশে ‘পাঠান’ আমদানি করছেন অ্যাকশন কাট এন্টারটেনমেন্টের অনন্য মামুন। তিনি বলেন, সোমবার ‘পাঠান’ সেন্সরে বোর্ডে জমা দেব। সেন্সর পেলেই শুক্রবার মুক্তি দেওয়ার ইচ্ছে রয়েছে।

বলিউড বাদশা শাহরুখ খানের মেগাহিট ছবি ‘পাঠান’ বিশ্বব্যাপী মুক্তি পেলেও আসেনি বাংলাদেশে। হাজার কোটির উপরে ব্যবসা করা যশ রাজ ফিল্মস প্রযোজিত এ ছবিটি এদেশের বড়পর্দায় মুক্তি দিতে জানুয়ারি থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন।

এরইমধ্যে বিশ্বব্যাপী জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে ‘পাঠান’। বাংলাদেশের দর্শকরাও এই প্লাটফর্মে দেখতে পাচ্ছে ছবিটি। তাহলে কি আর দেশের সিনেমা হলে মুক্তি পেলে ‘পাঠান’ দেখবে?

অনন্য মামুন বলেন, যারা হলের দর্শক তারা মুখিয়ে আছেন। যখনই রিলিজ দেওয়া হবে তখনই হল থেকে বিজনেস করবে। যারা অনলাইনের দেখার তারা অ্যামাজন প্রাইমে আসার জন্য বসে ছিল না। পাইরেসি প্রিন্টে দেখে ফেলেছে। তবে হ্যাঁ, ওটিটিতে আগে চলে আসায় ‘পাঠান’ নিয়ে যে ক্রেজ ছিল তা কিছুটা ভাটা পড়বে।

২৫ জানুয়ারি মুক্তির পর থেকে ভারতীয় সিনেমার ইতিহাসে রেকর্ড গড়ে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’। তখন থেকে ছবিটি নিয়ে বাংলাদেশের দর্শকরা সিনেমা হলে দেখার জন্য মুখিয়ে ছিলেন। হল মালিকরাও ‘পাঠান’ চালানোর প্রস্তুতি নিয়ে রেখেছিলেন।

Leave Your Comments