প্রধানমন্ত্রী বলেন, শেখ কামাল থাকলে এত দায়িত্ব নিতে হতো না।

Date: 2023-08-05
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

বার্তা বিচিত্রা ডেস্কঃ

বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল বেঁচে থাকলে আজ এত দায়িত্ব নিতে হতো না বলে মন্তব্য করেছেন তার বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ কামাল বেঁচে থাকলে খেলাধুলা ও সংস্কৃতিচর্চায় অগ্রণী ভূমিকা রাখতে পারতেন বলেও মনে করেন শেখ হাসিনা।


শনিবার সকালে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার নামে জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২৩ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, জাতির উন্নতিতে ক্রীড়া ও সংস্কৃতিচর্চার উন্নতি দরকার। এ জন্য বিভিন্ন প্রান্তে থাকা প্রতিভা কুড়িয়ে আনার উদ্যোগ নিতে হবে। তাদের বিকশিত হওয়ার সুযোগ তৈরিতে বেসরকারি পৃষ্ঠপোষকদেরও এগিয়ে আসতে হবে।


ক্রীড়াঙ্গন থেকে শুরু করে সব ক্ষেত্রেই দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অগ্রগতির এই ধারা অব্যাহত রাখতে হবে।

সরকার সাধ্যমতো যুগোপযোগী নাগরিক গড়ে তোলার সব প্রয়াস অব্যাহত রেখেছে বলেও জানান প্রধানমন্ত্রী।


তিনি বলেন, আমাদের অনেক গরিব পরিবারের ছেলে-মেয়ে স্বর্ণ জয় করে নিয়ে আসে। অনেক প্রতিবন্ধী বেশি সাফল্য দেখায়। বিভিন্ন ক্ষেত্রে তারা যে বাংলাদেশের জন্য স্বর্ণপদক নিয়ে আসে এটা কম কথা না। সেক্ষেত্রে আমরা তাদের সহযোগিতা করি। যাতে তারা যেতে পারে, খেলাধুলা অংশগ্রহণ করতে পারে।


শেখ হাসিনা বলেন, প্রাইভেট সেক্টর অনেক শক্তিশালী হয়েছে। সেখানে যদি নিজস্ব ক্রীড়া সংগঠন বা যারা ক্রীড়াঙ্গনের সঙ্গে সংযুক্ত, তাদের চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়, তারা তো প্রতিষ্ঠানের সুনাম বয়ে আনতে পারবে।


সরকারপ্রধান বলেন, বাংলাদেশের মেয়েরা যদি এভারেস্ট বিজয় করতে পারে, খেলাধুলা এতো উজ্জ্বল দৃষ্টান্ত রাখতে পারে, তাহলে এটা তো বাংলাদেশেরই সুনাম বাড়াবে। আমাদের ছেলেমেয়েরা সীমিত সুযোগের মধ্য দিয়েও যথেষ্ট সুনাম বয়ে আনছে।

Leave Your Comments