গঙ্গাচড়ায় নিজের পেটে চাকু ঢুকিয়ে আত্মহত্যা

Date: 2023-10-03
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



সানজিম মিয়া-গঙ্গাচড়া(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের গঙ্গাচড়ায় গ্রাম্য সালিশে নিজের পেটে চাকু ঢুকিয়ে আত্মহত্যা করেছেন হামিদুল ইসলাম (৩৫) নামে এক যুবক। রোববার (১ অক্টোবর) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা যায়, গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার মর্ণেয়া ইউনিয়নের মৌভাষা বামনটারী গ্রামে নিজের পেটে চাকু ঢুকিয়ে আত্মহত্যা করেন হামিদুল ইসলাম। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে তার ছোট ভাই রুবেলকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, হামিদুল কয়েক বছর ধরে তিনি ঢাকা শহরে তার স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করছিলেন এবং সেখানে একটি ছোট্ট মুদির দোকান করতেন। কিছুদিন আগে তার চাচাতো ভাই রুবেল মিয়াকেও তার দোকানের পাশে থাকা একটি দোকানঘর ভাড়া নিয়ে দেন। কিছুদিন দোকান করার পর লোকসান হয়েছে জানিয়ে রুবেল ব্যবসা করতে অপারগতা প্রকাশ করেন।

কিন্তু দোকান ছাড়তে হলে হামিদুল তিন মাসের ভাড়া দাবি করেন রুবেলের কাছে। হামিদুলের মুখে এ কথা শুনে রুবেল শুক্রবার সকালে তার গ্রামের বাড়িতে চলে আসেন। রুবেলের বাড়ি যাওয়ার খবর শুনে হামিদুলও ওইদিন সন্ধ্যায় বাড়িতে আসেন এবং রুবেলের কাছে ৮০ হাজার টাকা দাবি করেন।

স্থানীয়দের হস্তক্ষেপে তাদের পরিবারের লোকজন শুক্রবার সন্ধ্যায় সালিশী বৈঠকে বসেন। এ সময় হামিদুল ও রুবেলের বাবা পরামর্শ করে তিন মাসের দোকান ভাড়া ১২ হাজার টাকা হামিদুলের হাতে তুলে দেন। কিন্তু হামিদুল ১২ হাজার টাকা না নিয়ে ৮০ হাজার টাকা দাবি করে রুবেলকে চাপ দিতে থাকেন। রুবেল ৮০ হাজার টাকা দিতে অস্বীকৃতি জানালে হামিদুল তার কোমরে থাকা চাকু হাতে নিয়ে রুবেলের দিকে এগিয়ে যেতে থাকেন।

এ সময় উপস্থিত লোকজন হামিদুলকে বাধা দিয়ে তার হাতে থাকা চাকুটি কেড়ে নেওয়ার চেষ্টা করলে হামিদুল সেটি তাৎক্ষনিক রাগের বশে নিজের পেটে ঢুকিয়ে দেন। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান।

গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন  বলেন মৃত হামিদুলের চাচাতো ভাই রুবেলকে আটক করা হয়েছে এবং হামিদুলের বাবা আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে থানায় মামলা করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave Your Comments