বিশ্ব শিক্ষক দিবসে কাপ্তাইয়ে বিদ্যালয়ে বিদ্যালয়ে করা হয়েছে নানা আয়োজন।

Date: 2023-10-06
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন


মোঃ জাহিদুল আলম (কাপ্তাই) প্রতিনিধিঃ

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে রাঙামাটির কাপ্তাই উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (০৫-১০-২০২৩) সকালে কাপ্তাই নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্কুলের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়ার সভাপতিত্বে এসময় সহকারী প্রধান শিক্ষক হুমায়ুন কবির সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে একটি র‌্যালি স্কুল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। 

এতে প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এর সাবেক কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী বলেন, একটি আর্দশ রাষ্ট্র, সমাজ ও জাতি গঠনে বছরের পর বছর ধরে শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।
এদিকে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এর সাবেক কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী। স্কুলের প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবু এতে সভাপতিত্ব করেন।

এছাড়া দিবসটি উপলক্ষে কাপ্তাই শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হানিফ এতে সভাপতিত্ব করেন। আলোচনা সভার পূর্বে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে বিদ্যুৎ কেন্দ্রের রিসিপশান গেইট পর্যন্ত প্রদক্ষিণ করে আবারও বিদ্যালয়ে এসে শেষ হয়।

এছাড়া বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে কাপ্তাই উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে অনুরূপ কর্মসূচি পালন করা হয়েছে।

Leave Your Comments