২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদ্'যাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

Date: 2024-03-26
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন




হাফিজুর রহমান 
জামালপুর জেলা প্রতিনিধিঃ


আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। স্বাধীনতার ঘোষণা ও মুক্তিযুদ্ধের সূচনার এই সময়টি জাতি আবেগের সঙ্গে স্মরণ করে। দিবসটির প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে জামালপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা করা হয়।

মঙ্গলবার ২৬ মার্চ বেলা ১২.০০ ঘটিকায় জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে জীবিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী সকল বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জামালপুর-৫  মোঃ আবুল কালাম আজাদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জামালপুর জেলার  পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম। 

জনাব মোঃ শফিউর রহমান, জেলা প্রশাসক, জামালপুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন জনাব মেহনাজ ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার, জামালপুর সদর; বীর মুক্তিযোদ্ধা জনাব সুজাত আলী ফকির সহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

অনুষ্ঠানের শেষ পর্বে জাতীয় শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণদের কে রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বঙ্গবন্ধুর আহব্বানে সাড়া দিয়ে সুদীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধে  যাদের আত্মত্যাগ ও জীবনের বিনিময়ে বিশ্বের মানচিত্রে জন্ম লাভ করে বাংলাদেশ নামে নতুন রাষ্ট্র, মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সশ্রদ্ধ সালাম।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, স্কুল কলেজে শিক্ষার্থীবৃন্দ সহ সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Leave Your Comments