ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-আইন বিষয়ক সম্পাদক পদে মনোনীত করায় জয়-লেখকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ।

Date: 2022-12-05
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন


রিয়াজ উদ্দিনঃ
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-আইন বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন পর্যটন নগরী কক্সবাজার জেলার কৃতি সন্তান, ঢাকা জজ কোর্টের আইনজীবী এডঃ মোহাম্মদ রিয়াজ উদ্দিন আদনান। রোববার (৪ ডিসেম্বর) ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক শিমুল বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "সংগ্রামী শুভেচ্ছা গ্রহণ করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ বির্নিমানের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রুপকল্প-২০৪১ ও চতুর্থ শিল্প বিপ্লব আপনার সুপ্রভিত পদচারণা প্রশংসনীয়। আপনাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-আইন বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হলো।"

এতে আরও বলা হয়, "আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে বিশ্বশান্তির অগ্রদূত দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড হিসেবে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে আপনার সর্বাত্মক অংশগ্রহণ বাংলাদেশ ছাত্রলীগের অগ্রযাত্রাকে আরও বেগমান করবে।"

এর আগে এডঃ আদনান কলেজে আইন বিষয়ে অধ্যয়নরত অবস্থায় ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ছিলেন এবং বিভিন্ন রাজনৈতিক  কর্মকাণ্ড সম্পাদন করতেন। পারিবারিক ভাবে তিনি একজন আওয়ামী রাজনৈতিক পরিবারের সন্তান। 
জানা গেছে, আদনান  বর্তমানে ঢাকা জর্জ কোর্টে আইনজীবী হিসেবে কর্মরত আছেন। তার শিক্ষাজীবনের সূচনা হয় কক্সবাজার মডেল হাই স্কুল থেকে। তিনি এইচ.এস.সি পাশ করেন দক্ষিণ চট্টলার ঐতিহ্যবাহী ও স্বনামধন্য  শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে। পরে তিনি ঢাকা নর্দান বিশ্ববিদ্যালয়ে এল.এল.বি ও এল.এল.এম শেষ করেন।

Leave Your Comments