শিক্ষক লাঞ্চনার ঘটনায় অভিযোগকারীকে ইউএনও এর তলব

Date: 2023-09-19
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



আব্দুল্লাহ আল মামুন (প্রধান প্রতিবেদক):  

কুষ্টিয়ার দৌলতপুর থানাধীন আড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে লাঞ্চনার শিকার সিনিয়র সহকারী শিক্ষক সহিদুল হককে নিজ কার্যালয়ে তলব করেছেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার। নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ কর্তৃক স্বাক্ষরিত গত ১৪ সেপ্টেম্বর ইস্যুকৃত নোটিশে আগামী ২০ সেপ্টেম্বর, বুধবার সকাল সাড়ে ১০ টায় শুনানি অনুষ্ঠানে তাঁকে উপস্থিত থেকে বক্তব্য পেশ করার জন্য বলা হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে সাক্ষী প্রমানাদিও উপস্থাপনের কথা বলা হয়েছে ঐ নোটিশে। 

এর আগে গত ৫ সেপ্টেম্বর যশোর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত বিঅ-৬/৫৩৩১/৪২১ নং স্মারকমূলে উপজেলা নির্বাহী অফিসার বরাবর শিক্ষক নির্যাতন বিষয়ে সরেজমিনে তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়। 

উল্লেখ্য, গত ১৮ জুলাই ছাতারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভপতি তহমিদুর রহমানের প্রত্যক্ষ নির্দেশে পূর্ব পরিকল্পিতভাবে শিক্ষক-কর্মচারীদের সামনে কমিটির সদস্য আলিহিম মন্ডল ও তার ছেলে বিদ্যালয়ের সদ্য নিয়োগপ্রাপ্ত নিরাপত্তাকর্মী আশিকুর রহমান হত্যা চেষ্টার উদ্দেশ্যে সিনিয়র সহকারী শিক্ষক সহিদুল হকের উপর হামলা করে। এ সময় আশিকুর রহমান শিক্ষক সহিদুল হকের মাথায় প্রচন্ড আঘাত করলে মাথা ফেটে রক্তাক্ত জখম হয় এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনার বিবরণ উল্লেখ করে যশোর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর গত ৬ আগষ্ট খ্রিঃ তারিখে সরকারি বিধি মোতাবেক নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ম্যানেজিং কমিটির সভাপতি ও নিরাপত্তাকর্মীর ব্যাপারে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের জন্য তিনি লিখিত আবেদন জানান। 

এ ঘটনায় ভিকটিমের ছেলে তানভীর মাহমুদ বাদী হয়ে দোষীদের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করলে ইতোমধ্যে থানা পুলিশ অভিযুক্ত মো. তহমিদুর রহমান (৬৩), মো. আলিহিম মন্ডল (৪২) ও মো. আশিকুর রহমান পেনাল কোডের ৩২৩/৩০৭/৫০৬(২) ধারায় অপরাধ করেছে বলে প্রাথমিকভাবে সত্য প্রমানিত হওয়ায় তাদের বিরুদ্ধে গত ৩১/০৭/২০২৩ খ্রিঃ তারিখ দৌলতপুর থানার অভিযোগপত্র নং- ৪৬৯ বিজ্ঞ আদালতে বিচারের জন্য দাখিল করা হয়েছে বলে মামলাসূত্রে জানা গেছে। 

পুলিশের অনুসন্ধানে আরো জানা যায় যে, শিক্ষক নির্যাতনকারী চক্রের উল্লেখিত ঐ ৩ সদস্য পূর্বেও এ ধরনের ঘটনা ঘটিয়েছে। এ বিষয়ে তাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় আরো একটি মামলা রয়েছে। যার মামলা নং- ৯, তারিখ: গত ০৩/০২/২০২০ খ্রিঃ এবং ধারা: ১৪৩/৩২৩/৩৭৯/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড। যাহা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে বলে জানা যায়।

Leave Your Comments