আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ থাকবে ৯ জানুয়ারি পর্যন্ত

Date: 2023-12-22
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

প্রধান প্রতিবেদক: 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত লাইসেন্সপ্রাপ্ত সকল ধরনের আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। রাষ্ট্রপ্রতির আদেশে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখার উপ-সচিব ইসরাত জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে। 

প্রজ্ঞাপনে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ৯ জানুয়ারি ২০২৪ খ্রি. পর্যন্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণের আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে। এ আদেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ‘দ্য আর্মস অ্যাক্ট-১৮৭৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হবে আগামী ৭ জানুয়ারি। ইতোমধ্যে তফসিল ঘোষণা, মনোনয়নপত্র বাছাইসহ প্রতীক বরাদ্দের কাজ শেষ হয়েছে। এখন চলছে প্রচার পর্ব। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ ২৭ টি নিবন্ধিত দল নির্বাচনি প্রচারে ব্যস্ত থাকলেও বিএনপি ও সমমনা দলগুলো ভোট বর্জন করে ‘অসহযোগ’ আন্দোলনের ডাক দিয়েছে। তাদের ডাকা হরতাল-অবরোধের মত কর্মসূচির মধ্যে দেশের বিভিন্ন স্থানে বাস ও ট্রেনে আগুণসহ নাশকতা ঘটছে।

Leave Your Comments