ভোট দেয়া নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর: ডিএমপি কমিশনার

Date: 2023-12-25
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

 

প্রধান প্রতিবেদক:

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, “আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষ যাতে নিরাপদে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে সেটি নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।” সোমবার (২৫ ডিসেম্বর) সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরীর কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভা করার উদ্দেশ্য হলো কাউন্সিলররা নির্বাচিত জনপ্রতিনিধি। তারা জনগণের সেবায় নিয়োজিত থাকেন। আইন-শৃঙ্খলা বাহিনী তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশ মানুষের আইনগত সেবা দিয়ে থাকে। কাউন্সিলরদের নিজ নিজ এলাকায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত কী ধরনের সমস্যা রয়েছে সে সকল সমস্যার কথা শুনেছি এবং তা সমাধানের বিষয়ে আশ্বস্ত করেছি। তিনি বলেন, সাম্প্রতিক সময়ের কিছু রাজনৈতিক দলের নাশকতা ও অগ্নি-সন্ত্রাস পুলিশের সাথে তারাও জনগণকে সাথে নিয়ে কীভাবে প্রতিরোধ করতে পারে এ নিয়ে আলোচনা হয়েছে।

 

ডিএমপি কমিশনার আরো বলেন, নির্বাচনে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশন যে দায়িত্ব দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী তা যথাযথভাবে পালন করছে। মানুষ যাতে নিরাপদে ভোট কেন্দ্রে আসতে ও ভোট দিতে পারে তা নিশ্চিত করতে আমরা সকলে বদ্ধপরিকর। তিনি বলেন, ভোট দেয়া গণতান্ত্রিক অধিকার, কিন্তু ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়। তাই যারা ভোট ঠেকাতে আসবে তাদের সেই অপতৎপরতা প্রতিহত করাও প্রতিটি নাগরিক, জনপ্রতিনিধি ও পুলিশ বাহিনীর সাংবিধানিক দায়িত্ব। সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) একেএম. হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ ছাড়াও ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

Leave Your Comments