প্রান্তিক জনগোষ্ঠীর সেবাই সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মূল কাজ ---দীপু মনি

Date: 2024-01-21
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

 

প্রধান প্রতিবেদক:

 

প্রান্তিক জনগোষ্ঠীর সেবা করাই সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মূল কাজ। কিন্তু তৃণমূল মানুষের এ কাজ করতে গিয়ে কোনো অভিযোগ যেন না শুনি। কোথাও ফাইল আটকে রাখার খবর যেন না শুনি। এ‌ ধরনের কোনো অভিযোগ বরদাশত করা হবে না বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি। রোববার (২১ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে সমাজকল্যাণ অধিদফতরে ৫৩ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মন এসব কথা বলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, তৃণমূল সাধারণ মানুষের সেবা, সুরক্ষা, কর্মসংস্থানসহ বিভিন্ন সুবিধা নিশ্চিত করতে কাজ করে থাকে সমাজসেবা অধিদপ্তর। এ কাজ করতে গিয়ে কোথাও যেন কারও বিরুদ্ধে অভিযোগ শুনতে না পাই।‌ আমি রাজনীতির মানুষ। আমি সারা দেশ চষে বেড়ানোর মানুষ। আমি জেলা-উপজেলা এমনকি গ্রামে‌ পর্যন্ত ঘুরে বেড়াব। সাধারণ মানুষের কাছ থেকে যেন শুনতে না পাই আপনারা অমুক কর্মকর্তা সাধারণ মানুষকে সেবা দিতে হয়রানি করেন। ফাইল আটকে রাখেন। এ ধরনের অভিযোগ ছাড় দেওয়া হবে না।

 

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদাহরণ টেনে তিনি বলেন, প্রধানমন্ত্রী এ বয়সেও দিনে ১৬-১৭ ঘণ্টা কাজ করতে পারেন। আপনাদের দিনে যে কর্মঘণ্টা তা যথাযথভাবে পালন করবেন এটাই আমাদের প্রত্যাশা থাকবে। সমাজকল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক আবু সালেহ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম শেখ‌। অনুষ্ঠানে অর্ধশতাধিক কর্মকর্তার বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। 

Leave Your Comments