মিয়ানমার আর্মির সঙ্গে আরাকান আর্মির যুদ্ধে আমরা উদ্বিগ্ন-জিএম কাদের।

Date: 2024-02-10
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



মোঃ রওকত আলী ,রংপুর জেলা প্রতিনিধি।। 


শনিবার বিকেলে রংপুর মহানগরীর জাপার কার্যালয়ে এক কর্মী সভায় যোগদানের পূর্বে জিএম কাদের  এসব কথা উল্লেখ করে আরও  বলেন,মিয়ানমার আর্মির সঙ্গে আরাকান আর্মির চলমান যুদ্ধে বাংলাদেশে নতুন সমস্যার সূচনা হয়েছে, আমরা এ বিষয়ে উদ্বিগ্ন হলেও দ্রুতই এই সমস্যার সমাধান হবে এবং হঠাৎ করে বিপদে পরা বাংলাদেশ বিপদমুক্ত হবে বলে প্রত্যাশা করছি।

জিএম কাদের বলেন, মিয়ানমারের সৈন্যরা যেহেতু ফিজিক্যালই আমাদের দেশে প্রবেশ করছে, এটা নিয়ে সরকারের সিদ্ধান্তে প্রশ্ন আছে। এ নিয়ে আমাদের প্রস্তুতি নিতে হবে। আমরা এ বিষয়ে সবাই উদ্বিগ্ন। যেটাই হোক না কেন, এ বিষয়ে দেশবাসীর কাছে সুস্পষ্টভাবে বিষয়টি তুলে ধরা দরকার।

জাপা চেয়ারম্যান বলেন, এখন যারা দেশে ঢুকছেন, সংখ্যায় খুব বেশি নয়। তবে বিগত সময়ে প্রায় ১২ লাখ রোহিঙ্গা দেশে প্রবেশ করেছে। আরও যদি প্রবেশ করে কিংবা আসা শুরু হয় তাহলে আমাদের সমস্যা তৈরি করবে।

জাপা একাংশের চেয়ারম্যান ও সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের কাউন্সিলের তারিখ ঘোষণা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জিএম কাদের বলেন, রাজনীতি ও দল করার অধিকার সবার রয়েছে। যারা এসব করছে, তারা কেউ জাতীয় পার্টির নয়। তাছাড়া এসব কাউন্সিল আইনগত কোনও ভিত্তি রাখে না। এজন্য এ বিষয়ে আমাদের কোনও মতামত নেই।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাপা সদস্য সচিব আব্দুর রাজ্জাকসহ জাতীয় পার্টির অন্যান্য নেতৃবৃন্দ।

Leave Your Comments