রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবির) জমে উঠেছে "সেইলর গুনগুন-রণন " বইমেলা-

Date: 2024-02-15
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন



মোঃ রওকত আলী ,রংপুর জেলা প্রতিনিধি।। 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভাষার মাস উপলক্ষে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন ও সাংস্কৃতিক সংগঠন রণন এর  যৌথ প্রয়াসে ৬ দিনব্যাপী ‘সেইলর গুনগুন-রণন’ সপ্তম বইমেলা ২০২৪ এর চতুর্থ দিন আজ। বইমেলা উদ্বোধনের পর থেকেই মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। 

প্রতিদিন বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বইপ্রেমীদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে বইমেলা প্রাঙ্গণ। নানা ধরনের বই দিয়ে সাজানো হয়েছে মেলার স্টলগুলো। ভীড় করছেন কবি, সাহিত্যক, প্রবীণ এবং কমবয়সী তরুণ-তরুণী থেকে শুরু করে বাবা-মায়ের হাত ধরে চলা ছোট ছোট সোনামনিরাও। এবছর মেলায় ৪২টি স্টল অংশ নিয়েছে।

জনপ্রিয় কবি-লেখকদের গল্প-কবিতা-উপন্যাসের প্রতি যেমন আগ্রহ পাঠকের তেমনি আগ্রহ দেখা যাচ্ছে মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন ভিত্তিক বইগুলোর প্রতি। বইমেলায় সবার নজর নতুন বইয়ের দিকে। এবছর একুশে বইমেলায় প্রকাশিত বেশ কয়েকটি নতুন বই বেরোবির ‘সেইলর গুনগুন-রণন’ বইমেলায় পাওয়া যাচ্ছে। 

এদিকে পীরগঞ্জ থেকে পরিবার সহ বইমেলায় এসেছেন কামাল মিয়া। তিনি বলেন, প্রতিবারের মতো আমি এবারও বেরোবির বই মেলায় এসেছি। আমি সাহিত্যকে ভালবাসি। 

তাই বইমেলায় আমার পরিবারকে নিয়ে পছন্দের লেখকের বেই কিনতে এসেছি।মেলার আয়োজক গুনগুনের সভাপতি ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক বলেন, ‘বইয়ের সঙ্গে শিক্ষার্থীসহ সকলের নিবিড় সম্পর্ক তৈরি করতেই এ বইমেলার আয়োজন। 

আমরা চাই, প্রান্তিক পর্যায়ে ছড়িয়ে পড়ুক বই পড়ার অভ্যাস। বই হোক সবার নিকট বন্ধু, আগামী প্রজন্ম বইমুখী হোক এটাই প্রত্যাশা।

Leave Your Comments