তজুমদ্দিন থানায় ফায়ার সার্ভিসের অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া।

Date: 2022-10-01
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

টুটুল, ভোলা জেলা প্রতিনিধিঃ

ভোলা জেলার তজুমদ্দিন থানা পুলিশের আয়োজনে আজ শনিবার ফায়ার সার্ভিসের অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া-২০২২ এর শুভ উদ্বোধন করেন জনাব মোঃ মাকসুদুর রহমান মুরাদ অফিসার ইনচার্জ, তজুমদ্দিন থানা।

কর্মশালায় ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক (Fire Extinguisher) যন্ত্রের ব্যবহার ও পরিচিতি সম্পর্কে অবগত করা হয়, আহত ব্যক্তিদের তাৎক্ষণিক কিভাবে সেবা সেবা প্রদান করা যায়, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারন ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতি সহ বিভিন্ন বিষয়ে ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে শেখানো হয়। এ সময় বাড়িতে, গ্যাস সিলিন্ডার সহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়। যাতে করে তাৎক্ষণিক কোন ঘটনা ঘটলে সাথে সাথে অগ্নি নির্বাপন করতে পারে।

তজুমদিন থানার ইন্সপেক্টর (তদন্ত) রফিকুল ইসলাম সহ থানার অফিসার ফোর্স উপস্থিত ছিলেন। অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার সহযোগিতায় ছিলেন ভোলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, তজুমদ্দিন এর সাব অফিসার জনাব কামরুল ইসলাম ও তার নেতৃত্বে ৮ সদস্যের একটি টিম। তজুমুদ্দিন থানার পুলিশ সদস্যদের সরজমিনে এই অগ্নি নির্বাপন কর্মশালা ও মহড়া অনুষ্ঠানে সংযুক্ত করা হয়।

Leave Your Comments