মানিক নগরে রাজউকের উচ্ছেদ অভিযান।

Date: 2024-06-04
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন


স্টাফ রিপোর্টার  

রাজধানীর মুগদা থানার আওতাধীন পুর্ব  মানিক নগর এলাকায় ডেভলপার ব্যবসায়ীদের বহুতল ভবনের অবৈধ অংশ ভেঙ্গে ফেলে রাজউক। জানা যায় আজ ০৪ জুন মঙ্গলবার দুপুর ১১ ঘটিকায় রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষ  রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়, এ সময় উপস্থিত ছিলেন জোন ৬ এর পরিচালক সালেহ আহম্মেদ জাকারিয়া, অথরাইজ  অফিসার হাসানুজ্জামান, ও ইমারত পরিদর্শক তন্ময় সহ অন্য অন্য পরিদর্শক বৃন্দ। এ সময় রাজউক অনুমোদিত নকশা বিহীন বাড়িগুলো অভিযানে ভেঙ্গে ফেলা হয়  এবং ভবন মালিকদের সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। 

সরেজমিনে গিয়ে দেখা যায় পুর্ব মানিক খাল পাড় রোডে নির্মাণাধীন,  রাজউকের নকশা বিহীন  ভরষা হাউজিং  সহ দশ টি বহুতল  ভবনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে  অবৈধ অংশ ভেঙ্গে ফেলা হয়  এবং ভবনের মালিক দের  সাড়ে পাঁচ লক্ষ টাকা  জরিমানা করাহয়। এ সময় ভবন মালিক দের  এক মাসের সময় দিয়ে অঙ্গীকারবদ্ধ করেছেন এবং নিজ উদ্যোগে  অবশিষ্ট অংশ ভেঙ্গে ফেলার নির্দেশ দেওয়া হয়। 

অভিযান চলাকালীন সময় মানিকনগর এলাকার একজন বাসিন্দা সাংবাদিকদের বলেন মানিক নগর মুগদা এলাকায় ডেভলপারদের প্রত্যেকটি ভবনেই সমস্যা রয়েছে এরকম অভিযান অব্যাহত থাকলে হয়তো আগামীতে যারা বহুতল  ভবন তৈরি করবে এ অভিযানের কথা স্মরণ করবে। নাম প্রকাশে আরেকজন বলেন মানিকনগর এলাকায় ভরষা  হাউজিং এর প্রত্যেকটি ভবনেই সমস্যা রয়েছে এ রকমের রাজউকের ভ্রাম্যমান  আদালতের অভিযান পরিচালনা  করলে এ গুলো ভাঙ্গা পড়বে। এ সময় এলাকার আরো অনেকে ডেভলপার ব্যাবসায়ীদের বিরুদ্ধে অভিযোগ করেন। 

এ বিষয়ে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সাংবাদিক দের  বলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিনিয়ত মোবাইল কোড পরিচালনা করে যাচ্ছে  এবং আজকে মানিক নগর এলাকায় ভ্রাম্যমান  আদালত পরিচালনা করা হচ্ছে এবং উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে নির্মানাধীন এবং  নির্মিত দশ টি ভবনে অভিযান পরিচালনা করাহয়  এ ভবন গুলোতে রাজউকের অনুমতি নকশা দেখাতে ব্যর্থ হয়েছে এবং  এসব ভবন মালিক দের সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। বিস্তারিত আসছে চোখ রাখুন সাপ্তাহিক বার্তা বিচিত্রায়।

Leave Your Comments