মুগদায় সরকারি জমিতে হোটেল ভাড়া দিয়েছেন মঞ্জু নামের এক ব্যক্তি।

Date: 2024-06-08
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

 
স্টাফ রিপোর্টার।। 

রাজধানীর মুগদা থানার আওতাধীন মুগদা বিশ্ব রোড  এলাকায় সরকারি জমি দখল করে মোটা অংকের টাকা অগ্রিম নিয়ে হোটেল ও গোডাউন  ভাড়া দিয়েছেন মঞ্জু নামের এক ব্যক্তি।   

জানা যায় ৬০/ অতিশ দীপঙ্কর সড়ক দক্ষিণ মুগদা বেঙ্গল গার্মেন্টস সংলগ্ন বিশ্বরোড বাড়ির সামনে সরকারি জমি দখল করে ১০ লক্ষ টাকা অগ্রিম নিয়ে মাসিক ৪০ হাজার টাকা বাড়ায় জমজম নামে একটি খাবার হোটেল ভাড়া দিয়েছেন বাড়ির  মালিক মন্জু সাহেব সরকারি নিয়ম অনুযায়ী যেকোনো ব্যক্তির বাড়ির সামনে সরকারি খাস জমি থাকলে তিনি তার নিজের স্বার্থে ভোগ করতে পারবেন। কারো কাছ থেকে কোনো রকমের  অগ্রিম টাকা নিয়ে  ভাড়া দেওয়ার কোন নিয়ম নেই। অথচ ৬০ নাং বাড়ির মালিক মন্জু সাহেব দীর্ঘদিন যাবত সরকারি জমিতে ঘর তৈরি করে গোডাউন ও হোটেল ভাড়া দিচ্ছেন। 

এ বিষয়ে  নাম প্রকাশ না করার শর্তে  অনিচ্ছুক  মুগদা এলাকার একাধিক  বাসিন্দা সাংবাদিক দের বলেন মঞ্জু সাহেবের বাড়ির সামনে রেলওয়ের সরকারি খাস জমি, দীর্ঘদিন যাবত রেলওয়ের সাথে মামলা চলছিলো মামলার রায় রেলওয়ের পক্ষে ছিলো এলাকার অনেকেই তা জানে দীর্ঘদিন যাবত গেটের ভিতরে গোডাউন ভাড়া দিত এখন  সামনের ওয়াল ভেঙ্গে জমজম হোটেলের মালিকের  কাছ থেকে মোটা অংকের অগ্রিম টাকা নিয়ে  মাসিক বাড়ায়  খাবার হোটেলে ভাড়া দিয়েছেন। 

এলাকার  আরেক জন মুরব্বি বলেন জানতাম কারো বাড়ির সামনে  সরকারি খাস জমি থাকলে নিজের কাজে  ভোগ করতে পারে  কারো কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে মাসিক বাড়ায় দেওয়া যাবে না ৬০নাং বাড়ির মালিক মঞ্জু সাহেব সরকারি আইন অমান্য করে  মোটা অংকের টাকা অগ্রিম নিয়ে হোটেল ভাড়া দিয়েছেন। 

মুগদা গার্মেন্টস গলির এক ভদ্রলোক বলেন কিছুদিন আগে মঞ্জু সাহেবের বাড়ির সামনে সরকারি জমি নিয়ে এলাকার  মনির নামে এক লোকের সাথে  জামেলা  হয়েছিল পরে মুগদা থানার পুলিশ সদস্যরা  আসলে সমাধান হয়। 

এ বিষয়ে একজন পুলিশ কর্মকর্তা বলেন মঞ্জু সাহেবের বাড়ির সামনের খালি অংশটুকু রেলওয়ের খাস  জমি তিনি তার নিজের স্বার্থে ব্যবহার করতে পারবেন কিন্তু সরকারি জমি ভাড়া দেওয়ার কোনো নিয়ম নেই। বিস্তারিত আসছে পরবর্তী সংখ্যায়।

Leave Your Comments