মানিক নগর মুগদায় অবৈধ ডেন্টাল ক্লিনিকের ছড়াছড়ি।

Date: 2024-06-08
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন


স্টাফ রিপোর্টার।। 

রাজধানীর মানিক নগর, মুগদা, মান্ডা এলাকার প্রত্যেকটি গলিতে ব্যাঙের ছাতার মতন গর্জে উঠেছে অবৈধ ডেন্টাল ক্লিনিক।

 সরেজমিনে গিয়ে দেখা যায় মানিক নগর ওয়াসা রোডে  দীর্ঘদিন যাবত তাহেরা দন্ত ঔষধ ঘর ডাঃ হোসেন (প্রশিক্ষণ মাদ্রাজ)  সাইনবোর্ড লাগিয়ে কোনো অভিজ্ঞতা ছাড়াই এলাকার নিরীহ লোকদের চোখ ফাঁকি দিয়ে অবৈধ ভাবে কোন অভিজ্ঞতা ছাড়াই  চিকিৎসা করে যাচ্ছেন, চিকিৎসা নিয়ে অনেকেই ভুগছেন এরকমের অভিযোগ অনেকেরই। সাইনবোর্ডে প্রশিক্ষণ (মাদ্রাজ)  থাকলেও তার নেই কোন ডাক্তারি সনদ।  

 মুগদা মদিনা বাগ বাশার টাওয়ার  সংলগ্ন  লোকমান ডেন্টাল সাইনবোর্ডে লাগানো রয়েছে, ডাক্তার লোকমান হোসেন তিনি দীর্ঘদিন যাবত ডেন্টাল এর  ডাক্তারির  কোন অভিজ্ঞ সনদ ছাড়াই মদিনাবাগে ডেন্টাল ক্লিনিক খুলে বসেছেন এখানে চিকিৎসা নিয়ে আসার পর দাঁতের সমস্যার পরিবর্তে ও চোখ সহ শরীরের  অন্যান্য সমস্যা হয় পরবর্তীতে অন্য ডাক্তারের চিকিৎসা নিতে হয়। 

এ ব্যাপারে মুগদা মদিনা এলাকার একজন বাসিন্দা সাংবাদিক দের বলেন লোকমান ডেন্টাল ক্লিনিক ডাঃ লোকমান  মদিনাবাগে  এলাকায় দীর্ঘদিন ধরে লোকমান  ডেন্টাল সাইনবোর্ডে লাগিয়ে দাঁতের চিকিৎসা  করে আসছে  দাঁতের চিকিৎসা নিতে আসা অনেকেই কিছুদিন পর পর তার ক্লিনিক এসে গ্যাঞ্জাম করে  অনেক সময় পুলিশ সাংবাদিক ও আসে অনেকেই বলেন ডাঃ লোকমানের ডাক্তারি পেশার কোন সনদ নেই তার কাছে চিকিৎসা নিতে আসা অনেকেই সমস্যায় ভুগছেন। 

মদিনাবাগ এলাকার আউয়াল নামের এক জন মুরুব্বী বলেন  লোকমানের দীর্ঘদিন যাবত  প্যারালাইসিস এ ভুগছেন এক হাত এক পা প্রায় অকেজো মুখে কথা বলতে গিয়ে আটকে যায় তাই নিয়ে সে চিকিৎসা করে পুলিশ সাংবাদিক দেখলে পালিয়ে বেড়ায়, এসব অভিজ্ঞ বিহীন ডাক্তার দ্বারা পরিচালিত  ডেন্টাল ক্লিনিক  গুলো বন্ধ করে দেয়া হলে এলাকার মানুষগুলো স্বস্তি পেত। 

এ রকমের অনুমোদন বিহীন মুগদা, মানিক নগর, মান্ডা এলাকায়  যে সকল ক্লিনিক রয়েছে এবং  সনদ ছাড়া ডাক্তারের নাম সহ আসছে পরবর্তী সংখ্যায় চোখ রাখুন সাপ্তাহিক বার্তা বিচিত্রায়।

Leave Your Comments