বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীকে জেল হাজতে প্রেরণ

Date: 2022-09-21
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

বগুড়া প্রতিনিধি: জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান আকন্দকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। চাঁদার দাবিতে ভাংচুর ও লুটপাটের অভিযোগে দায়ের করা মামলায় তাকে জেল হাজতে পাঠানো হয়।

বুধবার (২১ সেপ্টম্বর)বগুড়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহম্মেদ শাহরিয়ার তারিক তার জামিন নামঞ্জুর করেন।

জানা গেছে, গত ১৪ সেপ্টেম্বর বগুড়া রেলওয়ের জায়গায় নির্মিত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী মার্কেটের অবৈধ স্থপনা উচ্ছেদ করা হয়। ওই স্থাপনা নির্মানের ঠিকাদার ছিলেন আব্দুল মান্নান আকন্দ। উচ্ছেদ অভিযান চলাকালে সেখানে বগুড়া রেলওয়ের বুকিং সহকারি রায়হান কবির ও অবৈধ স্থাপনার বিষয়ে অভিযোগকারি মাহমুদুন্নবী রাসেলের ওপর হামলা চালানো হয়। ওই হামলার ঘটনায় মার্কেট কমিটির পরিচালক ও আহত রায়হান কবিরের বাবা হায়দার আলী বাদি হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। সেই মামলার প্রধান আসামি ছিলেন আব্দুল মান্নান আকন্দ।

বুধবার সকালে ওই মামলায় আব্দুল মান্নান আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালতের বিচারক শুনানি শেষে তাঁর জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বগুড়া আদালত পুলিশের পরিদর্শক সুব্রত ব্যানার্জী জানান, আদেশের পরপরই তাঁকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেনের বিরুদ্ধে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে আব্দুল মান্নান আকন্দ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় তাঁকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। ওই সময় তিনি বগুড়া শহর আওয়ামী লীগের সদস্য ছিলেন। তার আগে শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন মান্নান আকন্দ।

Leave Your Comments