কামরাঙ্গীরচরে টিসিবির খেজুর কালোবাজারে বিক্রির অভিযোগে ডিলারসহ আটক ২

Date: 2024-04-04
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

 

আব্দুল্লাহ আল মামুন (প্রধান প্রতিবেদক):

 

রাজধানীর কামরাঙ্গীরচর থানা এলাকা থেকে টিসিবির পণ্য ‘খেজুর’ অবৈধভাবে মজুতদারি করে কালোবাজারে বিক্রির অভিযোগে মো. ইউসুফ (৪১) ও মো. সেলিম মিয়া (৪০) নামের দুইজনকে আটক করা হয়েছে। সোমবার (০২ এপ্রিল) কামরাঙ্গীরচর থানাধীন পশ্চিম রসুলপুরে কামরুল ইসলাম কমিউনিটি সেন্টার এলাকা থেকে তাদেরকে আটক করে কামরাঙ্গীরচর থানা পুলিশ। এসময় তাদের দখল হতে ১০ টি কার্টুনে ১০০ কেজি টিসিবি মুদি পন্য ‘খেজুর’ উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য ৪০ হাজার টাকা। বিষয়টি বার্তা বিচিত্রাকে নিশ্চিত করেছেন কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম।

 

থানা সূত্রে জানা যায় যে, কামরাঙ্গীরচর থানায় নথিভূক্ত হওয়া একটি সাধারন ডায়েরী মূলে এসআই. মো. লিটন হোসেন সংগীয় এসআই. প্রদীপ বিশ্বাস ও এএসআই. মো. ওসমান গণি হোন্ডা মোবাইল-৩৩ কলসাইনে ডিউটি করাকালীন রনি মার্কেট এলাকায় অবস্থানকালে সোমবার আনুমানিক বিকাল ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় কালোবাজারী কামরুল ইসলাম কমিউনিটি সেন্টার সংলগ্ন রাকিব বোর্ডিং স্টোর নামীয় দোকানে খাদ্য অধিদপ্তর কর্তৃক সরবরাহকৃত টিসিবির মুদি খাদ্যদ্রব্য ‘খেজুর’ প্যাকেট করা অবস্থায় কালোবাজারী করার লক্ষ্যে মজুদ করে রেখেছে। উক্ত ঘটনার সত্যতা যাচাইয়ের লক্ষ্যে অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলামকে মুঠোফোনে বিষয়টি অবহিত করলে তাঁর নির্দেশে তারা তখনই ঘটনাস্থলে উপস্থিত হয়ে উল্লেখিত আসামীদ্বয়কে আটক করতে সক্ষম হয়।

 

সূত্রে আরও জানা যায়, রনি মার্কেট এলাকার ইউসুফ আলীর ছেলে ধৃত ২নং আসামী মো. সেলিম মিয়া সরকারিভাবে টিসিবির মুদি পণ্য বিতরণের ডিলার। সে পশ্চিম রসুলপুরের (মোতালেব মেম্বারের বাড়ি) মৃত: ইব্রাহীমের ছেলে ধৃত ১নং আসামী মো. ইউসুফের সাথে পরস্পর যোগসাজসে ও সহায়তায় খাদ্য অধিদপ্তর কর্তৃক সরকারি নিয়মে বিক্রয়ের জন্য টিসিবি পন্য অবৈধভাবে বেশী লাভ করার উদ্দেশ্যে ক্রয়-বিক্রয় করে। এবং এসব সরবরাহকৃত খেজুর টিসিবির মুদি পন্য প্রাপ্ত কার্ডধারীদের মধ্যে বিতরণ না করে অবৈধভাবে বেশী লাভ করার উদ্দেশ্যে কালোবাজারী করার জন্য মজুদ রাখে।

 

আটককৃতরা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় অপরাধ করায় ০৩/০৪/২০২৪ খ্রি. তারিখ, মঙ্গলবার প্রথম প্রহরে তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা নথিভুক্ত করা হয়। যার মামলা নম্বর-০১। পরে বিচারের জন্য তাদেরকে বিজ্ঞ আদালতে পেরণ করা হয়েছে বলে জানা যায়। 

Leave Your Comments