শেরপুরের নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলণ নিয়ে আহত গারো পরিবারের সদস্যরা

Date: 2023-01-24
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন


আল আমিন
নালিতাবাড়ী উপজেলা প্রতিনিধিঃ

শেরপুর জেলার নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলণে ও যাতায়াতে বাধা প্রদান করার ঘটনাকে কেন্দ্র করে বোন জামাই হামলা করে শ্যালিকাদের উপর। এই হামলায় আহত হয় তিন শ্যালিকা। 

স্থানীয় গারো নেতৃবৃন্দ ও আহত পরিবারের সদস্যরা জানায়, প্রয়াত মলয় রেমার কন্যা রিনা মানখীন, বিচিত্রা মানখীন, মনীষা মানখীন আজ মঙ্গলবার সকালে বোন জামাই গলিয়াত রেমার বাড়ির সন্মুখের রাস্তা দিয়ে মেম্বারের বাড়ি থেকে নিজ বাড়ি ফিরছিল। 

এ সময় গলিয়াত ও তার পুত্র পূর্ব শত্রুতার জের ধরে তাদের উপর হামলা চালায়। এই হামলায় রিনা মানখীনের মুখে পায়ে ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়। রিনাকে গুরুতর আহতাবস্থায় নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকী ২ বোন প্রাথমিক চিকিৎসা নিয়েছে। 

স্থানীয়দের তথ্যমতে, ভারতীয় সীমাঘেঁষা জিরো পয়েন্ট,নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের তারানি গ্রামে ভোগাই নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলণ করে আসছে অসাধু ব্যবসায়িরা। এর সাথে জড়িত গলিয়াত রেমা। আর এই বালু বের করার রাস্তা না থাকায় গলিয়াতের সিদ্ধান্ত মতো তাঁর শ^শুর প্রয়াত মলয় রেমার সীমা দিয়ে জোড়পূর্বক এই বালু বের করা হচ্ছে। এদিকে তাঁর শ^াশুড়ি, শ্যালক ও শ্যালিকারা গলিয়াতের অত্যাচারে অতিষ্ঠ। মলয় রেমার স্ত্রী সন্তানরা তাদের সীমানা টিনের বাউন্ডারি দিলে বালু বের করার রাস্তা বন্ধ করে দেয়। জমি সংক্রন্ত বিরোধতো আছেই। বালু বের করার রাস্তা বন্ধ হওয়ায় গলিয়াত আরো বেশি ক্ষিপ্ত হয় তার শ^াশুড়ি, শ্যালক শ্যালিকার প্রতি। 

রিনা মানখীন, বিচিত্রা মানখীন, মনীষা মানখীন জানান, গলিয়াতের অত্যাচারে তাদের পরিবার অতিষ্ঠ। তাই মলয় রেমার স্ত্রী সনন্দা মানখীন তার কন্যা গলিয়াতের স্ত্রী রুমা মানখীনকে হিস্যামতো জমিজমা দিয়ে ২০১৮ সালে ত্যজ্য করে দেয়। এরপরও গলিয়াত তাদের জমিজমা নিয়া নানা রকম ষড়যন্ত্র করে যায়। জোড়পূর্বক শ^াশুড়ির জমি ভোগদখলের পায়তারা করে। গত ১৪ জানুয়ারি গলিয়াত তাদের বাড়িতে হামলা করে অকথ্য ভাষায় গালিগালাজ করে শ্লীলতাহানি করে বলে শ্যালিকা সেংমি মানখীন থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। 

গলিযাতের এমন কর্মকান্ডে নিয়ে এলাকাবাসী সালিশী বৈঠক করলেও কোনো সুরাহা হয়নি। গলিয়াতের এমন কর্মকান্ডের বিচার চান তারা। হামলার ঘটনায় গলিয়াতের বিরুদ্ধে মঙ্গলবার থানায় একটি অভিযোগ হয়েছে।

Leave Your Comments