নালিতাবাড়ীতে ইজারা বর্হিভুত স্থানে অবৈধভাবে বালু তোলার দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

Date: 2022-09-27
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন

আল আমীন
নালিতাবাড়ী উপজেলা প্রতিনিধি 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর ইজারা বর্হিভুত স্থানে অবৈধভাবে বালু উত্তোলণ করার দায়ে মিলন মিয়া (২৫) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মিলন রামচন্দ্রকুড়া ইউনিয়নের ফুলপুর গ্রামের তমিজ উদ্দিনের ছেলে। 
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের কালাকুমা এলাকার বালু মহালে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট হেলেনা পারভীন। 
সুত্রে জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর ইজারা বর্হিভুত স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলণ করে আসছিল কতিপয় বালু ব্যবসায়ীরা। এতে নদীতীর ভাঙ্গণসহ পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছিল। তাই জনস্বার্থে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট হেলেনা পারভীন। এসময় মিলন মিয়া নামের এক বালু ব্যবসায়ীকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই এলাকায় অবৈধভাবে বালু উত্তোলণের ৩ টি মিনি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। 
বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট হেলেনা পারভীন বলেন, অবৈধভাবে বালু উত্তোলণ বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave Your Comments