নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ' টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে সেমিনার ও পূনর্মিলনী অনুষ্ঠান

Date: 2022-09-24
news-banner
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের (এনইউবি) স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘চতুর্থ শিল্পবিপ্লব এবং বাংলাদেশের টেক্সটাইল খাতে এর প্রভাব’ শীর্ষক সেমিনার ও পুনর্মিলনী অনুষ্ঠান।
শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান ও নর্দান এডুকেশন গ্রুপের প্রেসিডেন্ট প্রফেসর ড. আবু ইউসুফ মো. আবদুল্লাহ। এসময় বিশেষ অতিথি ছিলেন নোমান গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ এনামুল করিম। 

উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. একরামুল ইসলাম, রেজিস্ট্রার কমোডর (অব.) এম মনিরুল ইসলাম (বিএন), পরীক্ষা নিয়ন্ত্রক মোসাম্মৎ হাবিবুন নাহার, আইটি ডিরেক্টর সাদ আল জাবির আবদুল্লাহ, এনইউবি ট্রাস্টের সদস্য লাবিবা আবদুল্লাহ, বাংলাদেশ বস্ত্রপ্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন প্রফেসর ড. মো. জুলহাস উদ্দিন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আবদুল জলিল এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মো. তানজিম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ চতুর্থ শিল্পবিপ্লবের নানা সুবিধা এবং টেক্সটাইল খাতে এর অবশ্যম্ভাবী প্রভাব নিয়ে কথা বলেন। ইন্ডাস্ট্রির চাহিদা পূরণে সক্ষম এমন যোগ্য গ্রাজুয়েট তৈরিতে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সুনামের কথা তুলে ধরেন।

আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে চতুর্থ শিল্পবিপ্লবের নানান দিক তুলে ধরেন। এছাড়াও তারা নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরার পাশাপাশি আয়োজিত অনুষ্ঠানের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন। বিকালে প্রাণবন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী আয়োজনের সমাপ্তি ঘটে।

Leave Your Comments