বিশিষ্ট চাউল ব্যবসায়ী তাজুল ইসলাম গং কর্তৃক এক অসহায়ের সম্পত্তি আত্মসাতের অভিযোগ

Date: 2022-11-05
news-banner

বার্তা বিচিত্রা সর্বশেষ সংবাদ পেতে Google news অনুসরণের জন্য ক্লিক করুন


এস আই খানঃ

নরসিংদীর বেলাবতে চাউল ব্যবসায়ী তাজুল ইসলাম ও তার পরিবার কর্তৃক শেফালী আক্তার নামে এক অসহায়ের বসতবাড়ীসহ সকল সম্পত্তি অবৈধভাবে আত্মসাতের অভিযোগ উঠেছে। শেফালী অক্তার নিজে বাদী হয়ে গত ১৪/০৯/২০২২ইং তারিখে বেলাব থানায় ও ০৪/১০/২০২২ইং তারিখে নরসিংদী জেলা প্রশাসক বরাবর ৬ জনকে বিবাদী করে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগকারী শেফালী আক্তার বেলাব গাংকুল পাড়ার মৃত আব্দুল হকের মেয়ে। 

অভিযোগে শেফালী বলেন বিবাদী ১। শহীদ মিয়া (৫৫) পিতা-সলিম উদ্দিন, ২। হাফিজুল্লা (২৮), ৩। শফিকুল ইসলাম, ৪। তফিকুল ইসলাম (৩৫), ৫। রফিকুল ইসলাম (৩২) ৬। তাজুল ইসলাম (৩৮), সর্ব পিতাঃ- শহীদ মিয়া, সাং- বেলাব গাংকুল পাড়া, পোঃ বেলাব, থানাঃ বেলাব, জেলাঃ নরসিংদী এর বিরুদ্দে অভিযোগ দায়ের করিতেছি যে, উক্ত বিবাদীগণ সম্পর্কে আমার এলাকার স্থায়ী বাসিন্দা। তারা খুবই খারাপ ও দুধর্ষ প্রকৃতির লোক। উক্ত ১ নং বিবাদী দীর্ঘ ৪৫ বৎসর আগে থেকে আমাদের বাড়িতে থেকে কাজকর্ম করে থাকতেছে। আমার বাবা-চাচা উক্ত ১ নং বিবাদীকে নিজের ছেলের মতো করে লালন পালন করত। পরবর্তীতে তাকে অতিথি হিসেবে থাকার জন্য কিছু জায়গা দেয়। আমার বাবা মারা যাওয়ার পর উক্ত ১ নং বিবাদী আমার মায়ের কাছ থেকে বিভিন্ন কলাকৌশলে ও বিভিন্ন পরামর্শ দিয়ে আমাদের বাড়ির প্রায় ১৪৫ শতাংশ জমির দলিলাদী ১নং বিবাদী শহিদ মিয়া নিয়ে যায়। পরবর্তীতে আমরা যখন বড় হই তখন মায়ের কাছে আমাদের বাড়ির দলিলাদী চাইলে মা বলেন যে সব দলিলপত্র ১নং বিবাদী শহিদ মিয়ার কাছে সংরক্ষিত আছে। তখন আমরা দলিলপত্র ১নং বিবাদীর কাছে ফেরত চাইলে তিনি ফেরত দিতে অস্বীকার করেন। আমাদের বলেন যে, সকল সম্পত্তি আমাদের বাবা নাকি তার কাছে বিক্রি করে ফেলেছে। আমরা তার কাছে বিক্রি করার প্রমানাধী চাইলে তিনি তাও দিতে নারাজ। সে আমাদের ভূয়া দলিল পত্র দেখায় যার মধ্যে আমার বাবা যে সম্পত্তি বিক্রি করেছে তার কোনো প্রমাণ নেই। এই বিষয় নিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিক গ্রাম্যশালিশ করেও কোনো ফল পাওয়া যায় নি। গত ১৪/০৯/২০২২ ইং তারিখে সকাল আনুমানিক ৯ ঘটিকায় আমার বাড়ির পাশে পানি যাওয়ার ড্রেইনে ময়লা আটকিয়ে পানি ঘরের ভেতর উঠতেছিল। পরবর্তিতে আমি ড্রেইন পরিষ্কার করতে গেলে উক্ত ২নং বিবাদী আমাকে অকথ্য ভাষায় গালাগালিজ করতে শূরু করে পরে আস্তে আস্তে উল্লেখিত সকল বিবাদীগণ এসে আমার উপর অত্যাচার শুরু করে। তারা আমাকে বাড়ি থেকে চলে না গেলে তারা আমাকে প্রাণে মেরে ফেলবে। 

অভিযুক্ত তাজুল ইসলামের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি বাড়ীর বাইরে থাকায় বক্তব্য নেওয়া য্য়নি। মুঠোফোনে বারবার চেষ্টা করার পরও যোগাযোগ করতে না পারায় তার বক্তব্য নেওয়া যায়নি। 

অভিযোগের বিষয়ে বেলাব থানার উপ-পরিদর্শক মোঃ ইমরান হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর অভিযুক্ত তাজুল ইসলামকে সকল দলিলাদি নিয়ে থানায় যাওয়ার জন্য বলা হলে তিনি জানান যে তিনি এলাকার বাহিরে আছেন। বাড়ী এসে সকল কাগজপত্র নিয়ে থানায় দেখা করবে।

Leave Your Comments