কুশিয়ারা নদী পরিদর্শনে পানিসম্পদ মন্ত্রণালয়ের কমিটি

Date: 2022-09-22
news-banner
কাওছার আহমদ (কুলাউড়া, মৌলভীবাজার) প্রতিনিধি:

সিলেট অঞ্চলের প্রধান দুই নদীর অন্যতম কুশিয়ারা। এই নদী পরিদর্শনে তিন সদস্যবিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করেছে পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি।

মূলত ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙ্গনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের জন্য এই সাব-কমিটি গঠন করা হয়েছে। সাব-কমিটিতে দুজনকে সদস্য রেখে আহ্বায়ক করা হয়েছে সামশুল হক চৌধুরীকে। সদস্যরা হলেন নুরুন্নবী চৌধুরী ও এ এম নাঈমুর রহমান।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম সভা গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। সভায় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্ব করেন।

এ সভায় ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙ্গনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের সবা-কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

সাব-কমিটিকে আগামী মাসের মধ্যে সরেজমিনে পরিদর্শন শেষে প্রতিবেদন জমা দিতে বলেছে পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি।

সংশ্লিষ্টরা জানান, ২০২০ সালের ফেব্রুয়ারিতে হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙ্গনরোধ প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদরে নির্বাহী কমিটির (একনেক) ২৮তম সভায় অনুমোদন পায়।

Leave Your Comments